বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

স্থগিত এইচএসসি পরীক্ষা বাতিল

স্থগিত এইচএসসি পরীক্ষা বাতিল

স্বদেশ ডেস্ক

স্থগিত এইচএসসি ও সমমান পরীক্ষা পরীক্ষার্থীদের আন্দোলনের মুখে বাতিল ঘোষণা করা হয়েছে। তবে ফলাফল কিভাবে নির্ধারণ হবে, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার পরীক্ষা বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্থগিত থাকা পরীক্ষাগুলো না নেয়ার জন্য এইচএসসি পরীক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাই স্থগিত থাকা বিষয়গুলোর পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে। ফলাফল কিভাবে নির্ধারণ হবে, তা পরে সিদ্ধান্ত হবে।’

এদিকে, আজ দুপুরে সচিবালয়ে গিয়ে স্থগিত এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলো আর দিতে চান না এবং অটো পাসের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। উদ্ভূত পরিস্থিতিতে পরীক্ষার্থীরা চান, ইতোমধ্যে যে কটি বিষয়ের পরীক্ষা হয়েছে, তার ভিত্তিতে এবং স্থগিত বিষয়ের পরীক্ষা এসএসসির সংশ্লিষ্ট বিষয়ের সাথে ম্যাপিং করে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হোক।

এ দাবিতে আগের দিন (গতকাল সোমবার) ঢাকা শিক্ষা বোর্ড ঘেরাওয়ের পর আজ সচিবালয়ের ভেতরে ঢুকে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয় যে ভবনে অবস্থিত, সেই ভবনের নিচে অসংখ্য শিক্ষার্থী জমায়েত হয়ে বিক্ষোভ করেন।

এরপর একপর্যায়ে তাদের দাবি মেনে নেয়া হয়। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষা বাতিল করা হয়েছে। এ পরীক্ষার ফলাফল কিভাবে হবে, সে সিদ্ধান্ত পরে জানানো হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877